ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

এবার ওমানের কনসার্টে মঞ্চ মাতাবেন দেশের চার শিল্পী

দেশের গণ্ডি পেরিয়ে এখন বিদেশেও দ্যুতি ছড়াচ্ছেন শোবিজ অঙ্গনের শিল্পীরা। এবার ওমানের একটি লাইভ কনসার্টে মঞ্চ মাতাবেন দেশের চার শিল্পী। আগামী ২ মার্চ দেশটির রাজধানী মাস্কাটে শুরু হতে যাচ্ছে সবচেয়ে বড় সংগীত ও সাংস্কৃতিক উৎসব।


ওমানের অটোমোবাইল অ্যাসোসিয়েশনের উদ্যোগেই আয়োজিত হচ্ছে এই উৎসবটি। বাংলাদেশ ছাড়াও এতে আরও অংশ নেবেন সৌদিআরব, ভারত ও পাকিস্তানের শিল্পীরা।


ওমান অবজার্ভারের এক প্রতিবেদন হতে জানা গেছে, রবিবার (২৬ ফেব্রুয়ারি) উৎসবটি ঘোষণা করেন ওমান অটোমোবাইল অ্যাসোসিয়েশনের সদস্য ও উৎসবের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জামাল বিন সাইদ আল তাজ।


পাঁচ দিনের এই উৎসবে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন কণ্ঠশিল্পী আঁখি আলমগীর, ন্যানসি, ইমরান মাহমুদুল এবং ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খান।


এ প্রসঙ্গে ব্রিগেডিয়ার জামাল বিন সাইদ আল তাজ বলেন, ওমানের ইতিহাসের সবচেয়ে বড় লাইভ কনসার্ট হতে যাচ্ছে এটি। সেই সঙ্গে ব্যতিক্রম একটি আয়োজনও। আর এই অনুষ্ঠানের মাধ্যমে আমাদের স্থানীয় মেধাবীরা বৈশ্বিক তারকাদের সঙ্গে একই মঞ্চে নিজেদের প্রতিভা তুলে ধরতে পারবেন।মাসকটের অ্যারেনায় অনুষ্ঠিত হবে ‘মাস্কাট বিটস’। অত্যাধুনিক প্রযুক্তি ও আলোকসজ্জায় ২৪ মিটার প্রশস্ত বিশাল একটি মঞ্চ তৈরি করা হয়েছে কনসার্টটির জন্য। প্রতিদিন প্রায় ২০ হাজার দর্শক এতে অংশ নিতে পারবেন বলে জানা গেছে। সেই সঙ্গে ওমানের এই ‘মাস্কাট বিটস’-এ অংশ নেবেন মোট ১৩০ জন সংগীতশিল্পী।


জানা গেছে, ২ মার্চের পর ৩, ৪, ১০ ও ১১ মার্চ চলবে ‘মাস্কাট বিটস’র আয়োজন। উৎসবটি শুরু হবে সৌদির জনপ্রিয় তারকা আয়েধ ইউসুফের পরিবেশনা দিয়ে।


৩ মার্চ পারফর্ম করবেন ভারতের মিউজিক্যাল জিনিয়াস ইলাইয়ারাজা এবং ৪ মার্চ অংশ নেবেন বাংলাদেশি শিল্পীরা। ১০ মার্চ অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন বলিউডের জনপ্রিয় গায়িকা সুনিধি চৌহান। এরপর ১১ মার্চের সমাপনী আকর্ষণ হিসেবে গাইবেন পাকিস্তানের নন্দিত গায়ক রাহাত ফতেহ আলী খান।


ads

Our Facebook Page